বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সংবাদমাধ্যমের স্বাধীনতা সুরক্ষা ও সাংবাদিকতার উন্নয়ন নিয়ে কাজ করা অস্ট্রিয়ার ভিয়েনাভিত্তিক সংগঠন আইপিআই শুক্রবার নিজেদের ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে।

গত মাসে আইপিআইয়ের ওয়ার্ল্ড কংগ্রেসের পর সংগঠনের সদস্যরা মাহ্‌ফুজ আনামসহ চারজনকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করেন। নির্বাচিত অন্যরা হলেন স্পেনের অনলাইন সংবাদমাধ্যম পাবলিকোর এডিটর ইন চিফ ও দ্য প্ল্যাটফর্ম ফর দ্য ডিফেন্স অব ফ্রি এক্সপ্রেশনের (পিডিএলআই) চেয়ারম্যান ভার্জিনিয়া পেরেজ আলোনসো; যুক্তরাষ্ট্রভিত্তিক বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) এডিটর অ্যাট-লার্জ জন ড্যানিসজেউস্কি এবং আইপিআইয়ের তুরস্ক ন্যাশনাল কমিটির চেয়ারম্যান ও জার্নো ডটকমের প্রজেক্ট এডিটর এমরি কিজিলকায়া।

আইপিআইয়ের ওয়েবসাইটে আরও জানানো হয়েছে, ওয়ার্ল্ড কংগ্রেসে প্রতিষ্ঠানটির নির্বাহী বোর্ডের চেয়ারপারসন নির্বাচিত হন দক্ষিণ আফ্রিকার অনুসন্ধানী সাংবাদিক খাদিজা প্যাটেল। তাঁর সঙ্গে যোগ দেবেন নতুন চার ভাইস চেয়ারম্যান। ওই কংগ্রেস সভায় নির্বাহী বোর্ডের ১০ জন সদস্যও নির্বাচিত হন। তাঁরা নাইজেরিয়া, ফিলিস্তিন, হাঙ্গেরি, তুরস্ক, রাশিয়া, জর্ডান, যুক্তরাষ্ট্র, জাপান, ফিনল্যান্ড ও কাতারের সাংবাদিক।
আইপিআইয়ের নির্বাহী বোর্ড নির্বাচিত হয় প্রতিষ্ঠানটির সাধারণ অধিবেশনের মাধ্যমে। নির্বাহী বোর্ডের সদস্যরা এই চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত করেন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন