default-image

রাজধানী ঢাকার মিরপুর এলাকায় বাসের চাপায় এক শিক্ষার্থী নিহত হয়েছেন। আজ সোমবার সকাল ১০টার দিকে মিরপুরের চিড়িয়াখানা সড়কের ঈদগাহ মাঠ মোড়ে দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মিরপুর ১ নম্বরে সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় বেশ কিছু যানবাহন ভাঙচুর করেন তাঁরা।

default-image

নিহত শিক্ষার্থীর নাম সৈয়দ মাসুদ রানা (২৩)। তিনি মিরপুর চিড়িয়াখানা সড়কে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী। পুলিশ বাসটি আটক করলেও এর চালক পলাতক।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মনিরুজ্জামান প্রথম আলোকে বলেন, মাসুদ রানা বিইউবিটির বিবিএর ৩০তম ব্যাচের ছাত্র ছিলেন। বাড়ি মিরপুরের দক্ষিণ বিসিল এলাকায়। আজ সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আসার সময় দিশারী পরিবহনের একটি বাস পেছন থেকে তাঁকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় দ্রুত জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতালে) নেওয়ার পর চিকিৎসকেরা মাসুদকে মৃত ঘোষণা করেন। পরে লাশ মাসুদের পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এ ঘটনার পর আজকের জন্য সব ক্লাস স্থগিত করে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন প্রথম আলোকে বলেন, দিশারী পরিবহনের বাসটি আটক করে থানায় আনা হয়েছে। বাসের চালককে ধরতে অভিযান চালানো হচ্ছে। এ ঘটনায় মাসুদ রানার পরিবারের পক্ষ থেকে মামলা করার প্রক্রিয়া চলছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0