default-image

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়ার পর এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ছেলেমানুষী’ মুক্তি পাচ্ছে ইউটিউবে। ফিল্ম স্কুটার (Film Scooter) ইউটিউব চ্যানেলে চলচ্চিত্রটি ৩০ মে মুক্তি পাবে।

সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের ছোটগল্প ‘ছেলেমানুষী’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা সাকী ফারজানা। বাংলাদেশ-ভারতের হিন্দু ও মুসলমানদের আন্তসম্পর্ক নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। ইংরেজি ভাষায় ছবিটির নামকরণ করা হয়েছে ‘দ্য গ্রে লাইন’।

ছবিটির মুক্তি নিয়ে বেশ উচ্ছ্বসিত নির্মাতা, অভিনয়শিল্পী ও কলাকুশলীরা। নির্মাতা সাকী ফারজানা বলেন, ২০১৮ সালে ‘ছেলেমানুষী’ নির্মিত হয়। এর শুটিং হয়েছে রাজশাহী অঞ্চলে। এরই মধ্যে বাংলাদেশ, চীন, রাশিয়া, কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ভারতের বিভিন্ন প্রদেশের বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে ‘ছেলেমানুষী’ অংশ নিয়েছে।

তৃতীয় আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব ভারতের পুনেতে সেরা নারী পরিচালক নির্বাচিত হন সাকী ফারজানা। আর ত্রিশালে কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ফিল্ম ফেস্টিভ্যালে দুটি ক্যাটাগরিতে পুরস্কারও জিতেছে চলচ্চিত্রটি।

ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অরিত্র, তপস্যা, মাহবুবা ছায়া, রোকন হোসাইন, বাহাউদ্দিন বিশাল, নন্দিতা বৈষ্ণব, সুবর্ণা ধর প্রমুখ।

বিজ্ঞাপন
মন্তব্য করুন