default-image

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান। তাঁকে সমাহিতও করা হয় সেখানেই। ফলে স্থানটি বাংলাদেশের মানুষের কাছে আবেগের। অন্যদিকে মেহেরপুরের মুজিবনগরের ঐতিহাসিক গুরুত্ব হচ্ছে, এখানেই বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে এই দুই ঐতিহাসিক স্থানের সংযোগ ঘটাতে নতুন এসি বাস চালু করেছে সরকারের পরিবহন সংস্থা বিআরটিসি।

আজ বুধবার সকালে ভার্চ্যুয়ালি টুঙ্গিপাড়া-মুজিবনগর পথে বিআরটিসির বিশেষ বাস উদ্বোধন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এতে অংশ নেন বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম।

উদ্বোধনের পর মুজিবনগর থেকে একটি বাস টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি পর্যন্ত যায়। এরপর প্রতিদিন সকাল ছয়টায় টুঙ্গিপাড়া ও মুজিবনগর থেকে একই সময়ে দুটি বাস যাতায়াত করবে। বিআরটিসির এই বাস চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মাগুরা, ফরিদপুর, ভাঙ্গা, গোপালগঞ্জ সদর হয়ে চলাচল করবে।

বিজ্ঞাপন

বিআরটিসির সূত্র জানিয়েছে, প্রথম ১০ দিন ভর্তুকি দিয়ে বাস চালাবে বিআরটিসি। এই সময়টা হচ্ছে—১৭ থেকে ২২ মার্চ এবং ২৮ থেকে ৩১ মার্চ। এ সময় বাসের ভাড়া হবে ২০০ টাকা। আসা-যাওয়া ৪০০ টাকা। স্বাভাবিক সময়ের জন্য পরে যাত্রী চাহিদা বিবেচনা করে ভাড়া নির্ধারণ করা হবে।

বিআরটিসির পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঐতিহাসিকভাবে টুঙ্গিপাড়া ও মুজিবনগর মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে। বিশেষ বাস চালু হওয়ায় মানুষ দুটি স্থান পরিদর্শনে উৎসাহিত হবে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন