মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা

বিজ্ঞাপন

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশন করায় একটি রেস্তোরাঁ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় দুটি ফার্মেসিকে জরিমানা করা হয়েছে।

আজ বুধবার বেলা সাড়ে ১১টা থেকে বেলা দুইটা পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালিত অভিযানে তিন প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। অভিযানে সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সদস্য পাপিয়া রায় ও সিলেট নগর পুলিশের সদস্যরা।

অভিযান সূত্রে জানা গেছে, সিলেট নগরের কুমাড়পাড়া এলাকায় আজ বেলা সাড়ে ১১টার দিকে বিগবাইট নামের একটি রেস্তোরাঁয় অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির দায়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। পরে নগরের রায় নগর এলাকায় রাসা ফার্মেসি ও একই এলাকার আরএক্স ড্রাগ হাউজে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৬ হাজার করে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গতকাল দুপুরের অভিযানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকার শাপলা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ২৫ হাজার ও আবিবা মেডিসিন কর্নারকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে ইসলামিয়া রেস্তোরাঁকে ৮ হাজার ও বিদেশি পণ্যে আমদানিকারক প্রতিষ্ঠানের নাম না থাকায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, ভোক্তাদের সচেতনতা বৃদ্ধি করতে তদারক অভিযান চালানো হয়েছে। ভোক্তাদের সঙ্গে প্রতারণা করা প্রতিষ্ঠানগুলোকে জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে। এরা ভবিষ্যতে একই অপরাধ করলে অধিক জরিমানার পাশাপাশি কারাদণ্ড দেওয়া হবে বলে সতর্ক করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন