ময়মনসিংহে নতুন করে আরও ২৪ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর ফলে জেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। গতকাল রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার এই ফল জানায় জেলা সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে আজ সোমবার পর্যন্ত ময়মনসিংহ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল দুই হাজার ১৬ জনে।

নতুন শনাক্তদের মধ্যে মুক্তাগাছায় ৭ জন, ময়মনসিংহ সদরে ৬ জন, ঈশ্বরগঞ্জে ৪ জন, ফুলবাড়িয়ায় ৩ জন, ত্রিশালে ২ জন, গফরগাঁও ও ভালুকায় একজন করে আছেন।

তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, জেলায় প্রথম কোভিড–১৯ রোগী শনাক্ত হয়েছিল ৮ এপ্রিল। প্রথম ১০০ শনাক্ত হতে ১৯ দিন সময় লেগেছিল এবং ৫০০ ছাড়িয়ে যেতে সময় লেগেছিল ৫৩ দিন। ৩১ মে ৫০০ এর মাইলফলক স্পর্শ করলেও এক হাজার এর মাইলফলক স্পর্শ করে ১৫ জুন। অর্থাৎ ৫০০ থেকে এক হাজার হতে সময় লেগেছিল ১৫ দিন। ২৪ জুন ১০০০ থেকে সংখ্যাটি ১৫০০ হয় মাত্র ৯ দিনে। আর শেষের ৫০০ বেড়েছে গত ১১ দিনে।

জেলা সিভিল সার্জন এবিএম মসিউল আলম বলেন, জেলায় সবচেয়ে বেশি কোভিড–১৯ রোগী সদর উপজেলায়। এখানে এক হাজার ১৭২ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া ভালুকায় ২৩৬ জন, মুক্তাগাছায় ৯৯ জন, ঈশ্বরগঞ্জে ৮৪ জন, ত্রিশালে ৭৮ জন, ফুলপুরে ৬৪ জন, গফরগাঁও উপজেলায় ৬২ জন, ধোবাউড়ায় ৫৫ জন, ফুলবাড়িয়ায় ৩৯ জনসহ জেলার সবকটি উপজেলাতেই করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে। এ পর্যন্ত জেলায় মারা গেছেন ২৩ জন কোভিড–১৯ রোগী।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0