যানজটের আজ ছুটিরে ভাই, যানজটেরই ছুটি

বিজ্ঞাপন
default-image

যানজটের আজ ছুটিরে ভাই, যানজটেরই ছুটি। সত্যি, আজ ভোটের দিনে ঢাকায় ছিল না সেই চিরচেনা যানজট, দেখা মেলেনি পিঁপড়ের সারির মতো গাড়ির পর গাড়ি। রাস্তায় হঠাৎ হঠাৎ দুই একটা বাস, সিএনজি শোঁ শোঁ করে দ্রুত গতি নিয়ে ছুটে চলেছে যে যার গন্তব্যে।

অন্য দিন দুপুর ১২টায় মহাখালী মোড় দখলে থাকে যানবাহনের। আজ সেখানে দেখা গেল না সারিবদ্ধ গাড়ি। মহাখালীর মোড়ের বাঁ পাশে এক চায়ের দোকানে গল্প করছিলেন দুই বন্ধু শফিক আর সবুর। ঠাট্টার সুরে এক বন্ধু আরেক বন্ধুকে মহাখালীর ফাঁকা মোড় দেখিয়ে বলছিলেন, ‘সব দিন যদি এমন হতো যে, কোনো যানজট নেই।’

যাত্রাবাড়ী থেকে বিমানবন্দর কিংবা গাবতলী থেকে গুলিস্তান সব রুটে বাসের আনাগোনা ছিল, তবে সংখ্যায় খুব কম। ব্যস্ত সড়কের দুই পাশের দোকানপাট বন্ধ ছিল। গুরুত্বপূর্ণ সড়কগুলোয় মানুষের আনাগোনা ছিল একেবারই কম। তবে ভোটকেন্দ্রগুলোর সামনে মানুষের জটলা ছিল।

default-image

অন্যান্য স্থানে বিচ্ছিন্ন কিছু পোস্টার দেখা মিললেও তিতুমীর কলেজের সামনের প্রধান ফটকে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম আর জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ শাফিন আহমেদের একগুচ্ছ পোস্টার দেখা যায়। দুপুর সাড়ে ১২টার দিকে এই কেন্দ্রের সামনে ভোটারের ভিড় ছিল না। কিছুক্ষণ পরপর দুই-একজন ভোটারকে কেন্দ্রে ঢুকতে দেখা যায়। আলাওয়াল নামের একজন ভোটার প্রথম আলোকে বলেন, ‘ভোটারদের কোনো ভিড় নেই।’

সায়েদাবাদ কিংবা মহাখালী বাস টার্মিনাল, যাত্রীদের ভিড় ছিল না তেমন। তবে ঢাকার সড়কগুলোয় বাসসহ অন্য যানবাহনের স্বল্পতা ছিল। অনেক পথচারীকে হেঁটে যেতে দেখা গেছে।
যেসব কেন্দ্রে শুধু মেয়র প্রার্থীর ভোট গ্রহণ চলছে সেখানে লোকের আনাগোনা কম হলেও কাউন্সিলর প্রার্থীদের ভোট গ্রহণ কেন্দ্রগুলোর সামনে মানুষের উপচে পড়া ভিড়। বিভিন্ন প্রার্থীর এজেন্ট-কর্মী প্রার্থীর প্রতীক গলায় ঝুলিয়ে ঘুরছেন।

বেলা ১টার দিকে শাহজাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দেখা গেল, ভোট দেওয়ার কয়েকজন নারী সারিবদ্ধ দাঁড়িয়ে আছেন। একজন নারী ভোটার বলেন, ‘সকাল থেকে এখানে ভোটারের উপস্থিতি ভালো।’

default-image

গুলিস্তান থেকে এয়ারপোর্ট সড়ক যতটা ফাঁকা দেখা যায়, ততটা ফাঁকা ছিল না বাড্ডা সড়ক। এই সড়কে ছিল যানবাহন ছিল তুলনামূলক বেশি।
ফাল্গুনের এই বাদল দিনে যানজটমুক্ত ঢাকা দেখে নগরের অনেকেই আবেগাপ্লুত। কাউকে কাউকে বলতে শোনা যায়, ‘ঢাকার রাস্তা যদি এমন হতো...।’

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভোট গ্রহণ আজ বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুরু হয়ে বিকাল চারটায় শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। নির্বাচন উপলক্ষে দুই সিটিতেই ঘোষণা করা হয় সাধারণ ছুটি।
ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন, নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন, দুইটি ওয়ার্ডে উপনির্বাচন এবং ডিএসসিসির নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন সম্পন্ন করছে নির্বাচন কমিশন। বিজয়ীরা নির্বাচিত হবেন এক বছরের জন্য।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন