সিলেটে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন যুক্তরাজ্যফেরত প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা পরীক্ষা করতে তাঁর রক্তের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। ওই প্রবাসী বর্তমানে হাসপাতালের কোয়ারেন্টিনে চিকিৎসাধীন।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র, হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান এবং আইইডিসিআরের প্রতিনিধির উপস্থিতিতে প্রবাসীর রক্তের নমুনা সংগ্রহ করা হয়। পরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে তা ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়।
হাসপাতাল সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দুপুরে যুক্তরাজ্য থেকে বিমানে সিলেটে আসেন ওই প্রবাসী। তাঁর সঙ্গে স্ত্রীও ছিলেন। বিমানবন্দরে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষার সময় ওই প্রবাসীর জ্বর ধরা পড়ে। তাঁকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়।
সুশান্ত কুমার মহাপাত্র বলেন, যানবাহন চলাচল না করায় ওসমানী হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে প্রবাসীর রক্তের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। ওই প্রবাসীর বয়স ষাটোর্ধ্ব। তাঁর স্ত্রীকেও হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ঢাকা থেকে দুদিন পরে প্রবাসীর রক্তের পরীক্ষার ফলাফল আসার কথা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0