যেকোনো মূল্যে নিরাপদ খাদ্য নিশ্চিত করা হবে: খাদ্যমন্ত্রী

বিজ্ঞাপন
default-image

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার তৎপর রয়েছে। যেকোনো মূল্যে নিরাপদ খাদ্য নিশ্চিত করা হবে।

শুক্রবার সকালে নওগাঁয় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বেলকোন বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গো-খাদ্যের সঙ্গে গরুর দুধ ও মাংসে ক্ষতিকারক সিসা ও রাসায়নিক মিশে যাচ্ছে। এ জন্য যাঁরা বাণিজ্যিকভাবে গরু লালন-পালন করছেন, তাঁদের সচেতন হতে হবে।

সামাজিক দায়বদ্ধতা থেকে মানবদেহের জন্য ক্ষতিকারক গো-খাদ্য পরিহার করার আহ্বান জানিয়ে সাধন চন্দ্র মজুমদার বলেন, দুধের মধ্যে সিসা ও রাসায়নিক পাওয়ার ঘটনা নিয়ে সারা দেশে আলোড়ন সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে মন্ত্রণালয়ে বিষয়টি নিয়ে সভা হয়েছে। ১৯ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নিয়ে আরেকটি সভা অনুষ্ঠিত হবে। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার তৎপর রয়েছে। যেকোনো মূল্যে নিরাপদ খাদ্য নিশ্চিত করা হবে।

খাদ্যমন্ত্রী বলেন, খামারিদের সচেতন হতে হবে। শুধু লাভের জন্য নয়, মানুষকে বাঁচাতে ক্ষতিকারক গো-খাদ্য পরিহার করতে হবে।

খাদ্য সংগ্রহের প্রক্রিয়া স্বচ্ছ করতে এবং অনিয়ম রুখতে দেশের সব স্থানীয় গুদামকে ডিজিটালাইজড করা হবে, উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, ‘খাদ্য মজুত নিয়ে বর্তমানে আমাদের কোনো সমস্যা নেই। ইতিমধ্যে সাড়ে সাত লাখ মেট্রিক টন আমন চাল সংগ্রহ সম্পন্ন হয়েছে। চালের বাজার স্থিতিশীল রয়েছে।’

এর আগে নওগাঁ স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বেলকোন বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী। জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ইকবাল হোসেন, বেলকোন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বেলাল হোসেন, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক নওগাঁ শিল্প ও বণিক সমিতির সভাপতি ইকবাল শাহরিয়ার প্রমুখ।

প্রথম দিনের খেলায় নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা ক্রিকেট দল ও সিরাজগঞ্জ ক্রিকেট অ্যাসোসিয়েশন দল অংশ নেয়। প্রতিযোগিতায় মোট আটটি জেলার ক্রিকেট দল অংশ নিয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন