রাঙ্গুনিয়ায় করোনা রোগী ১০০ ছাড়াল

বিজ্ঞাপন
default-image

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নতুন করে দুজনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। শুক্রবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ও করোনা বিষয়ক ফোকাল পারসন মো. ফোরকান উদ্দিন সিকদার প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ২৪ জুন উপজেলার ২০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠানো হয়। শুক্রবার সেখান থেকে একজন নারীর নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এতে দেখা গেছে, ৫০ ওই নারী করোনা ‘পজিটিভ’। তাঁর বাড়ি উপজেলার মরিয়মনগর ইউনিয়নে। এ ছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে পাঠানো অন্য একটি প্রতিবেদনে ৩৬ বছর বয়সী এক পুরুষের করোনা ‘পজিটিভ’ হয়েছেন। তাঁর বাড়ি চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নে।

রাঙ্গুনিয়ায় বৃহস্পতিবার পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ৫৭৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে প্রতিবেদন পাওয়া গেছে ৪৫৫ জনের। নতুন দুজন নিয়ে উপজেলায় মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা এখন ১০৩। তাঁদের মধ্যে মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ৫৭ জন। শনাক্ত ব্যক্তিদের মধ্যে ৭ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। ৩৪ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন