default-image

রাজধানী ঢাকায় বুধবার রাতে ঘণ্টায় ৮৫ কিলোমিটার বেগে ঝড় বয়ে গেছে। তবে এই গতিবেগের স্থায়িত্ব ছিল এক মিনিটেরও কম। বাকি সময়ে ঝড়ের গতি ছিল কম। ঝড় শুরু হয় রাত ১০ টা ১০ মিনিটে, শেষ হয় ১০ টা ৪০ মিনিটে।


আবহাওয়াবিদ আরিফ হোসেন প্রথম আলোকে এই তথ্য জানিয়েছেন।
ঝড়ে বড় কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। রাজধানীর হেয়ার রোডে সড়কের পাশে থাক গাছের ডাল ভেঙে পড়েছে। এ ছাড়া দু-এক জায়গায় গাছ উপড়ে পড়ার খবর পাওয়া গেছে।  ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, ঝড়ে বড় ধরনের ক্ষয়ক্ষতির কোনো খবর তাদের কাছে পৌঁছায়নি।


রাত সোয়া দশটার দিকে কারওয়ান বাজার থেকে অফিসে শেষে মোহাম্মদপুরে নিজ বাসায় ফিরছিলেন আলম হক (ছদ্ম নাম)। তিনি বলেন, পথে ঝড়ের মুখে পড়ে তিনি। ১০টা ২০ মিনিটে প্রচণ্ড বেগে বাতাস বইতে শুরু করে। কিছুক্ষণ পর বৃষ্টি শুরু হয়।

বিজ্ঞাপন


আবহাওয়াবিদ আরিফ হোসেন প্রথম আলোকে বলেন, আবহাওয়া অধিদপ্তর আগেই আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছিল, ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা হাওয়া বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। বুধবার রাতে ঢাকাসহ অন্য জায়গায় ৮৫ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বয়ে গেছে।


আরিফ হোসেন বলেন, বর্তমানে সীতাকুণ্ড, রাঙামাটি, নোয়াখালী, ফেনী, মৌলভীবাজার, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা, বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার তাপপ্রবাহ কিছুটা প্রশমিত হতে পারে। তবে দুদিন পর আবার মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন