রাজাপুরে প্রথমবারের মতো করোনা শনাক্ত, আক্রান্ত নার্স

বিজ্ঞাপন
default-image

ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। তিনিই এ উপজেলায় প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন আটজন। জেলা সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল খায়ের মুহম্মদ রাসেল জানান, ২৭ এপ্রিল ওই নার্সসহ ছয়জনের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ওই নার্সের করোনা পজিটিভ ধরা পড়ে।

আবুল খায়ের মুহম্মদ রাসেল আরও জানান, চিকিৎসাসেবা দিতে গিয়ে হয়তো ওই নার্স সংক্রমিত হয়েছেন। তবে তাঁর মেয়ে সম্প্রতি ঢাকা থেকে এসেছেন। তাঁর মাধ্যমেও তিনি আক্রান্ত হতে পারেন। তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন। তিনি সুস্থ আছেন।

জেলা সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, ওই নার্সকে বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। নার্সের পরিবার ও তাঁর সংস্পর্শে আসা কয়েকজন চিকিৎসক ও নার্সকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

১১ এপ্রিল ঝালকাঠি সদরে একই পরিবারের তিনজন করোনয় আক্রান্ত হন। এরপর তাঁদের সংস্পর্শে আসা একজন ইউপি সদস্য আক্রান্ত হন। এ ছাড়া ১৯ এপ্রিল ঝালকাঠি পৌর এলাকায় নারায়ণগঞ্জফেরত পুলিশের এক উপপরিদর্শক আক্রান্ত হন। ২২ এপ্রিল নলছিটি মোল্লারহাট ইউনিয়নের এক যুবক করোনায় আক্রান্ত হন। ২৭ এপ্রিল নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক করোনায় আক্রান্ত হন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন