default-image

কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় এক মুক্তিযোদ্ধা মারা গেছেন। তিনি গতকাল সোমবার রাতে ঢাকার জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর নাম আবদুর রহমান (৭১)। বাড়ি উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের বারইভাগ গ্রামে।

মুক্তিযোদ্ধা আবদুর রহমানের ছেলে ফয়সাল আহমেদ আজ মঙ্গলবার বলেন, ১০-১২ দিন আগে তাঁর বাবার করোনার উপসর্গ দেখা দেয়। প্রথমে বাড়িতে রেখেই চিকিৎসা চলছিল। অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে গত সপ্তাহে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তিন দিন আগে তাঁকে ঢাকায় স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তাঁর নমুনা পরীক্ষা হয়। এতে তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। গতকাল সোমবার রাতে তিনি সেখানে মারা যান।

বিজ্ঞাপন

উপজেলা প্রশাসন সূত্র জানায়, মঙ্গলবার সকাল ১০টার দিকে বারইভাগ মাদ্রাসামাঠে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবদুর রহমানের লাশ দাফন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সুবীর কুমার দাশ, রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের রায়গঞ্জ উপজেলার ফিল্ড সুপারভাইজার মোহাম্মদ শাহিন সরকার, উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মাওলানা আবদুর রাজ্জাক প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমীমুল ইহসান প্রথম আলোকে বলেন, করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া কোনো বিকল্প নেই। উপজেলাবাসীকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন