default-image

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দরিদ্র, অসহায় ও কোভিড-১৯ এর কারণে বেশি ক্ষতিগ্রস্ত ১৫ হাজার ৩০০টি পরিবারের মধ্যে ‘রমজান ফুড প্যাকেজ’ বিতরণ শুরু করেছে। কাতার রেড ক্রিসেন্টের সহযোগিতায় রাজধানী ঢাকাসহ চারটি জেলা ও সিটি ইউনিটের মাধ্যমে এ উপহার বিতরণ করা হচ্ছে। ফুড প্যাকেজে  রয়েছে খেজুর, ডাল, সয়াবিন তেল, চিনি, লবণ, মুড়ি, চিড়া, ছোলা, বেসন, সেমাই ও সুজি।  

এক বিজ্ঞপ্তিতে রেড ক্রিসেন্ট সোসাইটির ডিজাস্টার রেসপনস বিভাগ জানায়, ঢাকা সিটি, নরসিংদী, মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলায় ৫০০টি করে পরিবার এই উপহারের আওতায় রয়েছে। এর বাইরে রাজশাহী জেলায় ও রাজশাহী সিটি করপোরেশনে এক হাজারটি করে পরিবার এ সহায়তা পাচ্ছে। অন্যদিকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরের মাধ্যমে এই উপহার দেওয়া হচ্ছে এক হাজার পরিবারের মধ্যে। এ ছাড়া কক্সবাজারের উখিয়া-১১ শিবিরে বসবাসরত রোহিঙ্গা ও উখিয়ার স্থানীয় কমিউনিটির ১০ হাজার ৩০০ পরিবার এই ফুড প্যাকেজ পাচ্ছে।

বিজ্ঞাপন

সোসাইটির ডিজাস্টার রেসপনস বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান বলেন, এই সহায়তার বাইরে রমজানে মাসে সোসাইটির উদ্যোগে কোভিড-১৯ ও চলমান লকডাউনের কারণে খাদ্যসংকটে থাকা রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম, হবিগঞ্জ, বরগুনা, মুন্সিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার অতি দরিদ্র, অসহায় ও নিম্ন আয়ের ভাসমান মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ অব্যাহত রয়েছে। ১৪ থেকে ২২ এপ্রিল পর্যন্ত ৮ হাজার ১৬ প্যাকেট রান্না করা খাবার অসহায় মানুষের হাতে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকেরা পৌঁছে দিয়েছেন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন