default-image

লালমনিরহাটে এ পর্যন্ত ১৫১ জনের দেহে করোনাভাইরাসের (কোভিড-১৯) উপস্থিতি শনাক্ত হয়েছে। এর মধ্যে এক দিনেই তালিকায় যুক্ত হয়েছে নতুন ২৫ জনের নাম। জেলায় এটাই ২৪ ঘণ্টায় সর্বোচ্চসংখ্যক করোনা রোগী শনাক্তের ঘটনা।

বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিরহাট জেলা সিভিল সার্জন নির্মলেন্দু রায়। তিনি বলেন, গত এপ্রিল মাসে জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিলেন। ওই মাসের শেষে শনাক্ত রোগীর সংখ্যা ছিল মাত্র তিনজন। এরপর মে মাসে জেলায় ৪১ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন করোনা ‘পজিটিভ’ আসে। জুনে করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত হন আরও ৬৯ জন। অথচ চলতি জুলাই মাসের প্রথম তিন দিনেই শনাক্ত হয়েছেন ৩৮ জন। সর্বশেষ শুক্রবার রাতে তাঁরা নমুনা পরীক্ষার প্রতিবেদন পেয়েছেন। এতে করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হন নতুন ২৫ জন। এটাই এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চসংখ্যক করোনা রোগী শনাক্তের ঘটনা।

স্বাস্থ্য বিভাগ জানায়, লালমনিরহাট থেকে এ পর্যন্ত ১ হাজার ৯৩১টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা ও রংপুরের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ১ হাজার ৭৫৬টি পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। এতে যে ১৫১ জন করোনা ‘পজিটিভ’ হয়েছেন, তার মধ্যে দুজন ইতিমধ্যে মারা গেছেন। ৫৮ জন সুস্থ হয়েছেন।

লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফর বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন সংশ্লিষ্ট সবাইকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0