default-image

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আইনজীবী শক্তিমান চাকমাকে হত্যা মামলায় গ্রেপ্তার নিসান চাকমাকে হাইকোর্টের দেওয়া জামিন আট সপ্তাহের জন্য স্থগিত হয়েছে। জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার আপিল বিভাগের ভার্চুয়াল চেম্বার কোর্টের বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষ জানায়, ওই মামলায় ৪ আগস্ট হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ থেকে অন্তর্বর্তীকালীন জামিন পান নিসান। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে, যা আজ চেম্বার কোর্টে শুনানির জন্য ওঠে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। পরে আদেশের বিষয়টি জানিয়ে তিনি প্রথম আলোকে বলেন, ‘নিসান চাকমা ইউপিডিএফ নেতা। হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত হওয়ায় নিসানকে কারাগারেই থাকতে হচ্ছে। আট সপ্তাহ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলা হয়েছে।’

উল্লেখ্য, ২০১৮ সালের ৩ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। তিনি জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ছিলেন। ওই ঘটনায় নানিয়ারচর থানায় একই বছরের ৮ মে মামলা হয়। এই মামলায় গত বছরের ৮ আগস্ট নিসানকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0