শেরপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এক মাদকসেবীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন এবং ২০০ টাকা জরিমানা করেছেন। দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মো. আবদুল মোতালেব (৩৮)। তিনি শেরপুর শহরের কসবা মোল্লাপাড়া এলাকার বাসিন্দা। গতকাল রোববার দুপুরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান এ আদালত পরিচালনা করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শহরের বিভিন্ন স্থানে মাদকসেবী ও মাদক বিক্রেতাদের তৎপরতা বৃদ্ধি পেয়েছে—এমন তথ্যের ভিত্তিতে গতকাল দুপুরে শহরের কসবা মোল্লাপাড়া এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এ সময় আবদুল মোতালেবের কাছ থেকে এক পুরিয়া হেরোইন জব্দ করা হয়।

সূত্র আরও জানায়, পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ভ্রাম্যমাণ আদালত মোতালেবকে দোষী সাব্যস্ত করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন এবং ২০০ টাকা জরিমানা করেন। পরে আদালতের নির্দেশে তাঁকে জেলা কারাগারে পাঠানো হয়।

অভিযানকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, শেরপুরের ভারপ্রাপ্ত পরিদর্শক এমদাদুল হকসহ অন্য কর্মকর্তারা আদালতকে সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান মাদকসেবনের দায়ে মোতালেবকে কারাদণ্ড দেওয়া ও জরিমানা করার সত্যতা নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0