শেরপুরে স্বাস্থ্যকর্মীসহ আরও ৭ জনের করোনা শনাক্ত

বিজ্ঞাপন

শেরপুরে স্বাস্থ্যকর্মীসহ নতুন করে ৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় সংক্রমিত হিসেবে শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ২১৮ জনে।

সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে শেরপুর জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ এসব তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে শেরপুর সদরে ৪ জন এবং নালিতাবাড়ী, নকলা ও ঝিনাইগাতী উপজেলায় একজন করে রয়েছেন। নকলায় সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নারী স্বাস্থ্য পরিদর্শক।

গত ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর আড়াই মাসের ব্যবধানে সংক্রমিত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৮ জনে। এর মধ্যে গত তিন সপ্তাহেই শনাক্ত হয়েছেন ১০৮ জন। জেলায় মোট শনাক্ত ব্যক্তিদের মধ্যে শেরপুর সদরে ৯২, নকলায় ৪৪, নালিতাবাড়ীতে ৪০, ঝিনাইগাতীতে ২৩ ও শ্রীবরদী উপজেলায় ১৯ জন রয়েছেন। তাঁদের মধ্যে নয়জন চিকিৎসকসহ ৪২ জন স্বাস্থ্যকর্মী ও ২৪ জন পুলিশসদস্য। এই সময়ে সুস্থ হয়েছেন ১২৫ জন। আর তিনজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, শেরপুরে করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা বেড়েই চলেছে। যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় করোনার বিস্তার ঠেকানো যাচ্ছে না বলে তাঁর ধারণা। তাই মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সবার প্রতি অনুরোধ জানান তিনি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন