default-image

নিজেদের পাওনা পরিশোধের দাবিতে শ্রম ভবনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবে দুটি কারখানার শ্রমিকেরা। আগামী সোমবার থেকে এই কর্মসূচি চলবে। গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র আজ শনিবার এই কর্মসূচি ঘোষণা করে।

রাজধানীর বিজয়নগরে অবস্থিত শ্রম ভবনের পাশাপাশি অবস্থান কর্মসূচি পালিত হবে সংশ্লিষ্ট কারখানা মালিকের বাসভবন ও তৈরি পোশাকশিল্প মালিকদের শীর্ষ সংগঠনের (বিজিএমইএ) ভবনে।

বিজ্ঞাপন

রাজধানীর পুরানা পল্টনের মুক্তিভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, কারখানা দুটি ড্রাগন গ্রুপের প্রতিষ্ঠান ড্রাগন সোয়েটার লিমিটেড ও ইম্পেরিয়াল সোয়েটার। দুটো কারখানাই রাজধানীর মালিবাগে গ্রুপের নিজস্ব ১৭ তলা একটি ভবনে অবস্থিত।

default-image

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত এপ্রিল থেকে কারখানা দুটি বন্ধ রয়েছে। কিন্তু শ্রমিকদের সার্ভিস বেনিফিট, প্রভিডেন্ট ফান্ড, অর্জিত ছুটির টাকা ও দুই মাসের বকেয়া বেতন দেওয়া হয়নি। অভিযোগ করা হচ্ছে, স্থায়ী শ্রমিকদের বাদ দিয়ে একই ভবনে ভিন্ন নামে একটি কারখানা বর্তমানে ঠিকা শ্রমিকদের দিয়ে সীমিত পরিসরে পরিচালিত হচ্ছে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম, জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় নেতা আমির হামজা খান প্রমুখ।

মন্তব্য পড়ুন 0