default-image

সংগীত পরিষদের উদ্যোগে গত ২৯ ও ৩০ জানুয়ারি শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরিষদের চত্বরে দুদিনের আসরের উদ্বোধন করেন কথাসাহিত্যিক ফাহমিদা আমিন। গানে, কথায় ও শিশুদের কলকাকলিতে মুখর ছিল দুটি দিন।
গত ২৯ জানুয়ারি বিকেল চারটায় সংগীত পরিষদের শিক্ষার্থীদের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। উদ্বোধনের পর শ্যামলী বড়ুয়ার সঞ্চালনায় শুরু হয় আলোচনা অনুষ্ঠান। এতে সভাপত্বি করেন ফারুক আহমেদ। অতিথি ছিলেন নাসিম বানু, বিজয় লক্ষ্মী দেবী, সুজিত কুমার সেন, ছৈয়দুল রহমান ও নাজমুল আহসান। এরপর সংগঠনের শিক্ষার্থীরা সমবেত দেশাত্মবোধক গান, ছড়াগান, রবীন্দ্রসংগীত ও নজরুলগীতি পরিবেশন করে।
অনুষ্ঠানের দ্বিতীয় দিন ৩০ জানুয়ারি বেলা আড়াইটায় শুরু হয় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। নাজমুল আহসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার। বিশেষ অতিথি ছিলেন তহুরুন সবুর, গুরুপদ চক্রবর্তী ও জুনায়েদ রহমান। আলোচনা পর্ব শেষে শিশুদের আঁকা ৯৩টি ছবি নিয়ে প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এরপর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় এই তিন বিভাগে নয়জন খুদে আঁকিয়েকে পুরস্কৃত করা হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক ছিলেন শিল্পী রেজাউল করিম ও কানাই লাল মজুমদার। পুরস্কার বিতরণের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে তনুজা চক্রবর্তী, রৌদ্র বড়ুয়া, মৃত্তিকা ধর ও পিয়া বৈদ্য গান পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করে।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন