সখীপুরে সর্বোচ্চ শনাক্তে করোনা রোগী ১০০ ছাড়াল

বিজ্ঞাপন

টাঙ্গাইলের সখীপুরে নতুন করে ১০ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান আজ বুধবার এ কথা জানিয়েছেন।

নতুন শনাক্ত ১০ জন নিয়ে সখীপুরে এখন করোনায় সংক্রমিত মোট ব্যক্তির সংখ্যা ১০২। এর মধ্যে অর্ধেকই (৫১ জন) সুস্থ হয়ে গেছেন। উপজেলায় করোনা শনাক্ত হওয়ার পর এ পর্যন্ত কারও মৃত্যু হয়নি। তবে উপসর্গ নিয়ে মৃত্যুর পর পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ হয়েছেন দুজন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আসমা আক্তার বলেন, গত ২১ এপ্রিল ঢাকাফেরত এক ব্যক্তি করোনা ‘পজিটিভ’ হন। সখীপুরে সেটাই ছিল করোনা শনাক্তের প্রথম ঘটনা। এপ্রিল মাসে মোট ৬ জন, মে মাসে ৪ জন, জুনে ১৫ জন, জুলাইয়ে ৪৬ জন ও চলতি আগস্টে এ পর্যন্ত ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। সখীপুরে এ পর্যন্ত ৮৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাব সূত্র জানায়, সখীপুরে নতুন যে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের নমুনা পাঠানো হয়েছিল গত সোমবার। ওই দিন উপজেলা থেকে মোট ২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। তা গতকাল মঙ্গলবার সকালে ঢাকায় পাঠানো হয়। পরীক্ষায় করোনা শনাক্ত ১০ জনের মধ্যে একজন বাসাইল উপজেলায় নমুনা দিয়েছিলেন। বাড়ি সখীপুরে হওয়ায় তাঁর নাম এ উপজেলার তালিকায় যোগ হয়েছে। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে দুজন স্বাস্থ্যকর্মী, একজন সড়ক ও জনপদ (সওজ) বিভাগের প্রকৌশলী (২৭), একজন কলেজছাত্র (১৮), একজন ব্যবসায়ী (৫২), দুজন কৃষক, একজন প্রবাসী (৩৬) ও দুজন গৃহিণী রয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন