default-image

বাংলাদেশে সবার কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে স্বাস্থ্যবিমা নিশ্চিত করতে হবে। দেশের নাগরিকদের নিজ নিজ আয় অনুযায়ী স্বাস্থ্যবিমা নিশ্চিত করে চিকিৎসাসেবা প্রদানে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের প্রতিও আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

আজ রোববার ‘একসেসেবল হেলথ কেয়ার ফর অল অ্যান্ড পেমেন্ট সিস্টেম’ শীর্ষক এক আন্তর্জাতিক ভার্চ্যুয়াল সেমিনার থেকে এ আহ্বান জানান বক্তারা। বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) এই সেমিনারের আয়োজন করে।
দেশে করোনা পরিস্থিতির মধ্যেও হৃদরোগ চিকিৎসাসহ বিভিন্ন সতর্কতামূলক বিষয়ে একাধিক আন্তর্জাতিক ভার্চ্যুয়াল সম্মেলনের আয়োজন করেছে বিআইটি। একই সঙ্গে টেলিমেডিসিনের মাধ্যমেও করোনায় আক্রান্ত হৃদরোগীদের সেবা প্রদান অব্যাহত রেখেছে সংগঠনটি।

বিজ্ঞাপন

সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মশিউর রহমান। প্রধান সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সাবেক পরিচালক এবং বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকসের (বিআইটি) চেয়ারম্যান ও আমেরিকান কলেজ অব কার্ডিওলজির গভর্নর অধ্যাপক আফজালুর রহমান। আলোচক হিসেবে ছিলেন যুক্তরাষ্ট্রের ইনটেলের চেয়ারম্যান ও মেডট্রোনিকের সিইও ওমর ইশরাক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব হেলথ ইকোনমিকসের অধ্যাপক সৈয়দ আবদুল হামিদ। প্যানেল আলোচক ছিলেন পলিসি রিসার্চ ইনস্টিটিউট অব বাংলাদেশের নির্বাহী পরিচালক আহসান এম মনসুর, গ্রিন ডেলটা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক এ এ শাফি মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োডাইভার্সিটি বিভাগের অধ্যাপক এ এই এম নুরুন নবী, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান আবদুল মোকতাদির, ফার্মাসি কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট এম মোসাদ্দেক হোসেন, দৈনিক স্বদেশ প্রতিদিন সম্পাদক ও বাংলাদেশ সম্পাদক ফোরামের আহ্বায়ক রফিকুল ইসলাম, সমকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তাফিজ শফি প্রমুখ।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন