বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ বুধবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এই দাবি জানান গণতান্ত্রিক বাম ঐক্যের নেতারা। সমাবেশে নেতারা বলেন, স্বাধীনতার পর নির্বাচন কমিশনকে স্বাধীনভাবে দাঁড়তে দেওয়া হয়নি। পরে জিয়াউর রহমান ও এইচ এম এরশাদ নির্বাচন কমিশনকে ব্যবহার করে ক্ষমতাকে পাকাপোক্ত করেছেন। আবার সাহাবুদ্দীন আহমদ অস্থায়ী সরকার গড়ে তোলার চেষ্টা করেছেন।

বাম নেতারা বলেন, খালেদা জিয়া মাগুরার উপনির্বাচনের মধ্য দিয়ে নির্বাচন কমিশনকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিলেন। এর ধারাবাহিকতায় আওয়ামী লীগও নির্বাচন কমিশনকে ব্যবহার করেছে। নির্বাচন কমিশন শাসক দলের তল্পিবাহক হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য আইন করে নির্বাচন কমিশনকে স্বাধীন করতে হবে। আন্দোলনরত সব রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে ২০২২ সালে নির্বাচন কমিশন গঠন করতে হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশের সাম্যবাদী দলের (এম-এল) সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলম, পিডিবির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন