default-image

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাড়িতে অবস্থানের ঘোষণায় কর্মহীন হয়ে পড়েছেন দৈনিক আয়ের ওপর নির্ভরশীল নিম্ন আয়ের মানুষেরা। এ অবস্থায় তাঁদের সহায়তায় এগিয়ে এসেছে সমাজসেবা অধিদপ্তর। সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে ১ হাজার ১৩০ দুস্থ ও কর্মহীন পরিবারের সদস্যদের মধ্যে খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সমাজসেবা অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, কুষ্টিয়া, বরিশাল, পটুয়াখালী ও খাগড়াছড়িতে খাদ্যসহায়তা দেওয়া হয়েছে। ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার সয়াবিন তেল ও একটি করে সাবান ব্যাগে ভরে বিতরণ করা হয়েছে প্রতিটি পরিবারের মধ্যে। বিপন্ন পরিবারের পাশে অধিদপ্তর সব সময় থাকবে। খাদ্যসহায়তা আগামী দিনেও দেওয়া হবে।

ঢাকা
বৃহস্পতিবার সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে রাজধানীর বাসাবো ও রামপুরা এলাকায় ৫০০ জন দুস্থ কর্মহীন মানুষের মধ্যে জরুরি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় সমাজসেবা অধিদপ্তরের প্রধান কার্যালয়ের কর্মকর্তারাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

default-image

চট্টগ্রাম
চট্টগ্রামের জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে বৃহস্পতিবার হিজড়া জনগোষ্ঠীর ৩০০ জনের মধ্যে খাদ্যসহায়তা বিতরণ করা হয়। এ সময় জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক শহীদুল ইসলামসহ জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া
কুষ্টিয়া শহর সমাজসেবা কার্যালয়, কুষ্টিয়া সমন্বয় পরিষদের উদ্যোগে পৌর এলাকায় নিম্ন আয়ের ৫০ জন শ্রমজীবী মানুষের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় জেলা সমাজসেবা কার্যালয় কুষ্টিয়ার উপপরিচালক রোখসানা পারভীন, সহকারী পরিচালক মুহাম্মদ মুরাদ হোসেন, সমাজসেবা অফিসার মো. আসাফউদ্দৌলাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বরিশাল
বরিশালে গতকাল বুধবার জেলা প্রশাসক অজিয়ার রহমানের নেতৃত্বে হিজড়া জনগোষ্ঠীর ৫০ জন সদস্যের মধ্যে সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ কর্মসূচিতে বরিশাল জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আল মামুন তালুকদারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

default-image

পটুয়াখালী
পটুয়াখালীর গলাচিপা উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে বৃহস্পতিবার ১০ জন কর্মহীন রিকশাচালকের মধ্যে খাদ্যসহায়তা বিতরণ করা হয়েছে। এ সময় খাদ্যসহায়তা প্রাপ্ত সবাইকে সরকারি নির্দেশনা মেনে বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ করা হয়। এ কর্মসূচিতে গলাচিপা উপজেলা সমাজসেবা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত সমাজসেবা কর্মকর্তা অলিউর রহমানসহ কার্যালয়ের অন্য কর্মচারীরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি
খাগড়াছড়ি জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে গতকাল বুধবারের ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবারও করোনাভাইরাসের পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া ২২০ জন যানবাহনশ্রমিকের মধ্যে আপৎকালীন জরুরি খাদ্যসহায়তা বিতরণ করা হয়েছে। এ সময় ভারত প্রত্যাগত শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ খাগড়াছড়ি জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মনিরুল ইসলাম এবং অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0