default-image

যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ বলেছেন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে সম্পর্কের ভিত্তি গভীর বন্ধুত্বের ও সৌহার্দ্যের। এই সম্পর্কের গুরুত্ব ও তাৎপর্য ৫০ বছর আগের মতোই অটুট আছে। বৈশ্বিক স্বাস্থ্যঝুঁকি মোকাবিলা করে এই সম্পর্ক ভবিষ্যতে আরও সুন্দর হয়ে উঠবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে দেওয়া এক বিশেষ শুভেচ্ছা বার্তায় রানি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

যুক্তরাজ্য থেকে বাংলাদেশ হাইকমিশন আজ সোমবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ গতকাল রোববার বার্তাটি পাঠিয়েছেন।

রাষ্ট্রপতির কাছে পাঠানো শুভেচ্ছাবার্তায় রানি দ্বিতীয় এলিজাবেথ বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আমি অত্যন্ত আনন্দিত এবং এই বিশেষ মুহূর্তে আপনাকে আমার আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। একই সঙ্গে বাংলাদেশের জনগণকে জানাচ্ছি শুভ কামনা। আমাদের পারস্পরিক সম্পর্কের ভিত্তি গভীর বন্ধুত্বের ও সৌহার্দ্যের। এর গুরুত্ব ও তাৎপর্য ৫০ বছর আগের মতো আজও অটুট রয়েছে। আমি আশা করি, একটি কঠিন বছরের পর বৈশ্বিক স্বাস্থ্যঝুঁকি মোকাবিলা করে আমাদের আগামী দিনগুলো আবারও সুন্দর হয়ে উঠবে।’

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন