default-image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। আজও ষড়যন্ত্র চলছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আজ রোববার বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভার সূচনা বক্তব্যে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে আলোচনা সভায় যুক্ত হন।

বিজ্ঞাপন

সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্র প্রতিহত করার শপথ নেওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ষড়যন্ত্র আজও থেমে নেই। বাংলার বাতাসে এখনো ষড়যন্ত্র ও চক্রান্তের গন্ধ আছে। এই ষড়যন্ত্র-চক্রান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।’

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আছে। কিন্তু আমরা রাজপথ ছাড়িনি। আজ সরকার হটানো ও দেশের বিরুদ্ধে যে ষড়যন্ত্র-চক্রান্ত চলছে, আমাদের তা ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। এটাই হোক বঙ্গবন্ধুর জন্মদিনে আজকে আমাদের শপথ।’

সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মুজিব এমন একটি নাম, যা স্বমহিমায় প্রতিষ্ঠিত। তাঁর নাম মুছে ফেলার অনেক চেষ্টা, ষড়যন্ত্র হয়েছে। বঙ্গবন্ধু আজ বাঙালির কাছে স্বমহিমায় উদ্ভাসিত। তাঁর জন্মদিন উদ্‌যাপনের অনুষ্ঠানে বিশ্বনেতারা আজ সাড়া দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে স্মরণ করতে হলে তাঁর কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও স্মরণ করতে হবে। কারণ, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা শেখ হাসিনা ছাড়া বাস্তবায়ন সম্ভব ছিল না। তিনি ধ্বংসস্তূপের ওপর সৃষ্টির পতাকা ওড়ান। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলেছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন