সারা দেশে আদালতে নিরাপত্তা বাড়ানো হবে: আইনমন্ত্রী

বিজ্ঞাপন
default-image

সারা দেশে আদালতের নিরাপত্তা বাড়ানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ মঙ্গলবার সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনে আইন মন্ত্রণালয় সম্পর্কিত আলোচনা শেষে আইনমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। গতকাল কুমিল্লায় আদালতে এক আসামির হাতে আরেক আসামি খুনের প্রেক্ষাপটে আইনমন্ত্রী আদালতের নিরাপত্তাব্যবস্থা বাড়ানোর কথা বলেন।

সম্মেলনে জেলা প্রশাসকদের পক্ষ থেকে বেশ কিছু প্রস্তাব করা হয়েছিল। সেগুলো নিয়েও কথা বলেন তিনি। আইনমন্ত্রী বলেন, জেলা প্রশাসন বিষয়ে হাইকোর্টে হওয়া মামলা ত্বরিত নিষ্পত্তির জন্য ৫-৭ জন সহকারী অ্যাটর্নি জেনারেলের সমন্বয়ে দল করে দেওয়া হবে। তাঁরা ৬৪ জেলার সঙ্গে মামলার বিষয়ে যোগাযোগ রাখবেন। এতে করে মামলার ত্বরিত নিষ্পত্তির ব্যবস্থা হবে।

এ ছাড়া সরকারি কৌঁসুলিদের (পিপি, এপিপি) বেতনের আওতায় আনার জন্য অর্থ মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে বলেও জানান আইনমন্ত্রী। জেলা প্রশাসকেরা ফৌজদারি কার্যবিধির কয়েকটি ধারার ক্ষমতা তাঁদের দেওয়ার জন্য প্রস্তাব করেছিলেন। এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, ‘এটা এখন হবে না। তিনি বলেন, এটা করতে হলে আইন সংশোধন করতে হবে। যেহেতু আইন সংশোধন করতে হবে, তাই এটা এখনই হবে না। আলাপ-আলোচনার মাধ্যমে দেখা যাবে এটা প্রয়োজন আছে কি না।’

আরও পড়ুন:

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন