নোয়াখালী-১ আসন

সিইসিকে এলাকায় আসার আহ্বান খোকনের

বিজ্ঞাপন
default-image

নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ীর একাংশ) আসনে সবার জন্য সমান সুযোগ বা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী মাহবুব উদ্দিন খোকন। এই আসেন সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই দাবি করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদাকে এলাকায় এসে দেখে যাওয়ারও আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল রোববার সন্ধ্যায় নোয়াখালী প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাহবুব উদ্দিন এ আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে মাহবুব উদ্দিন অভিযোগ করেন, প্রতি রাতে গোয়েন্দা ( ডিবি) পুলিশ ও থানা-পুলিশ বিএনপির নেতা-কর্মীদের বাড়ি বাড়ি হানা দিচ্ছে। এ বিষয়ে তিনি ডিবির পরিদর্শককে ফোন দিলে তিনি বলেন, গত দুই দিন তাঁদের কেউ ওই এলাকায় যাননি। মাহবুব উদ্দিন প্রশ্ন রাখে বলেন, ‘তাহলে যাঁরা ডিবির পোশাক পরে নেতা-কর্মীদের বাড়ি বাড়ি যাচ্ছেন, তাঁরা সত্যিই ডিবি? নাকি ভুয়া ডিবি? বিষয়টি খতিয়ে দেখার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানাই।’

সংবাদ সম্মেলনে মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘আমি রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের সঙ্গে, নৌকার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। পুলিশ এবং সন্ত্রাসীদের সঙ্গে আমি প্রতিদ্বন্দ্বিতা করতে চাই না।’

তিনি অভিযোগ করে বলেন, ১ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত পুলিশ ও আওয়ামী লীগের লোকজন বাদী হয়ে তাঁর নেতা-কর্মীদের বিরুদ্ধে ১৫টি মামলা দায়ের করেছে।

মাহবুব উদ্দিনের অভিযোগ একের পর এক হামলা–মামলায় তাঁর নেতা-কর্মীরা দিশেহারা। অধিকাংশ নেতা-কর্মী এখন রাতে নিজের ঘরে ঘুমাতে পারেন না। গতকালও তিনি জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে এসব বিষয়ে লিখিত অভিযোগ করে সুষ্ঠু সংসদ নির্বাচনের স্বার্থে প্রশাসন এবং পুলিশের নিরপেক্ষ ভূমিকা নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থীর সঙ্গে সোনাইমুড়ী উপজেলা বিএনপির সভাপতি আনোয়ারুল হক, চাটখিল উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেনসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন