default-image

সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলা কোভিডে মৃত মানুষের সংখ্যা ১০০ ছাড়াল। একই সময়ে বিভাগে নতুন করে আরও ৪২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আজ রোববার সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, কোভিড সংক্রমণে ২৪ ঘণ্টায় সিলেট জেলায় দুজন, সুনামগঞ্জে একজন ও মৌলভীবাজারে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে কোভিডে মৃত মানুষের সংখ্যা দাঁড়াল ১০১। একই সময়ে নতুন করে আরও ৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে আট ও হবিগঞ্জ জেলায় ছয়জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৭৯৬। এর মধ্যে সিলেট জেলায় ৩ হাজার ৭০ জন, সুনামগঞ্জে ১ হাজার ১৭০, হবিগঞ্জে ৮৯৯ ও মৌলভীবাজারে ৬৫৭ জন করোনা রোগী রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (গণমাধ্যম) আনিসুর রহমান জানান, সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৮ জন। এখন পর্যন্ত বিভাগে মোট সুস্থ হয়েছেন ২ হাজার ২৩৬ জন।

সিলেটে প্রথম কোভিড রোগী শনাক্ত হয় ৫ এপ্রিল। তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মঈন উদ্দিন। ১৫ এপ্রিল তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মঈন উদ্দিন দেশে কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম চিকিৎসক।

বিজ্ঞাপন
মন্তব্য করুন