সেই রিকশাচালক তারা মিয়া উদ্বোধন করলেন পথ পাঠাগারের

বিজ্ঞাপন
default-image

নেত্রকোনার সুসং দুর্গাপুরে তারা মিয়া নামটি এখন সুপরিচিত। পেশায় তিনি রিকশাচালক। নিজের আয় থেকে প্রতিদিন অল্প অল্প করে অর্থ সঞ্চয় করেন। সেই সঞ্চিত অর্থ দিয়ে অসহায় দরিদ্র শিক্ষার্থীদের বই, খাতা, কলম, খেলার সামগ্রীসহ নানা কিছু কিনে দেন। কিছুদিন আগে তিনি নিজের সঞ্চয়ের ১০ হাজার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেন।

সেই তারা মিয়া এবার উদ্বোধন করলেন পথ পাঠাগার। দুর্গাপুরের কুল্লাগড়া ইউনিয়নের ভেন্নাকান্দা চৌরাস্তা বাজারে গত শনিবার বিকেলে পথ পাঠাগার উদ্বোধন করা হয়। তরুণ প্রজন্মসহ সব পেশার মানুষকে বই পাঠে আগ্রহী করে তুলতে এই পাঠাগারের যাত্রা। এ নিয়ে এই পাঠাগারের দুটি শাখা স্থাপিত হলো।

এলাকার আলোকিত সন্তান তারা মিয়া উদ্বোধনলগ্নে পথ পাঠাগারের সার্বিক সাফল্য কামনা করেন। তিনি বলেন, ‘নতুন প্রজন্মকে বই পড়ায় আগ্রহী করে তুলতে পথ পাঠাগার ভূমিকা রাখবে। আমি দারিদ্র্যের কারণে বেশিদূর পড়ালেখা করতে পারিনি। আমি চাই প্রত্যেক মানুষ বই পড়ুক, আলোকিত মানুষ হোক। পথ পাঠাগার কর্তৃপক্ষ আমার মতো নগণ্য একজন মানুষকে দিয়ে এই শাখার যাত্রা শুরু করল, এ জন্য তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা। তারা আমাকে যে সম্মান দিল, তা সারা জীবন মনে থাকবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন কবি শাওন হাসান, নাজমুল হুদা সারোয়ার, মামুন রণবীর, মাসুদ রানা, সাংবাদিক রাজেশ গৌড়, মো. আশরাফুল ইসলাম, অমল সাংমা, চিকিৎসক এম এ সিদ্দিকসহ স্থানীয় ব্যক্তিরা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন