default-image

স্থানীয় সরকারের বিভিন্ন স্তরের নির্বাচনে দলের মনোনয়নের জন্য ফরম বিতরণ করবে বিএনপি। আগামীকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয় ও দলের জেলা কার্যালয় থেকে মনোনয়নের জন্য আবেদন ফরম সংগ্রহ করা যাবে। ১২ নভেম্বর পর্যন্ত ফরম দেওয়া হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম পর্যায়ের ১০টি উপজেলা পরিষদ, ৫টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে।

বিজ্ঞাপন

যেসব উপজেলা পরিষদে নির্বাচন হবে, সেগুলো হলো বগুড়া জেলার শেরপুর, নওগাঁর রানীনগর, পাবনার ঈশ্বরদী, বেড়া, সাতক্ষীরার দেবহাটা, যশোরের বাঘারপাড়া, সদর, রাজবাড়ী জেলার গোয়ালন্দ, কুমিল্লার ব্রাহ্মণপাড়া ও নোয়াখালীর বেগমগঞ্জ।

পৌরসভাগুলো হলো গাইবান্ধার পলাশবাড়ী, মাদারীপুরের রাজৈর, ফরিদপুর জেলার সদর, মধুখালী ও ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর।

১৪টি ইউনিয়ন পরিষদ হচ্ছে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা, বন্দবেড়, চরশৌলমারী, চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার দলদলী, বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার উত্তর উলানিয়া, দক্ষিণ উলানিয়া, নরসিংদী জেলার মনোহরদী উপজেলার গোতাশিয়া, শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার ডিএমখালী, ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর, হবিগঞ্জ জেলার সদর উপজেলার রাজিউড়া, মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার বরমচালম, কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর, রাঙামাটি জেলার সদর উপজেলার মগবান ও বিলাইছড়ির বড় থলি ইউনিয়ন।

করোনা মহামারির কারণে গত মার্চ মাস থেকে স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচন স্থগিত রেখেছিল নির্বাচন কমিশন। সম্প্রতি কিছু ইউনিয়ন, উপজেলা ও জেলা পরিষদে সাধারণ নির্বাচন হলেও বেশির ভাগই উপনির্বাচন। আগামী ডিসেম্বর নাগাদ পৌরসভার নির্বাচন শুরু করতে চায় নির্বাচন কমিশন।

মন্তব্য পড়ুন 0