প্রত্যক্ষদর্শী, পরিবার ও পুলিশের বরাতে সংশ্লিষ্ট এলাকার প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:

নারায়ণগঞ্জ থেকে নরসিংদী ফেরার পথে বৃহস্পতিবার বিকেলে আড়াইহাজারের ব্রাহ্মন্দী বাজার এলাকায় নিহত হন মোটরসাইকেলে থাকা দুই তরুণ। ব্যক্তিগত গাড়ির ধাক্কায় মোটরসাইকেল থেকে সড়কে ছিটকে পড়েন তাঁরা। নিহত দুজন হলেন নরসিংদী সদরের পুলিশ লাইনস এলাকার খোকন মিয়ার ছেলে হৃদয় মিয়া (২১) ও শীলমান্দী এলাকার লিটন মিয়ার ছেলে লাদেন মিয়া (২১)। দুজনই শহরের একটি বেসরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির অপেক্ষায় ছিলেন।

পটুয়াখালীর কুয়াকাটা ভ্রমণ শেষে শুক্রবার সকালে মোটরসাইকেলে মেহেরপুরে বাড়ি ফিরছিলেন দুই বন্ধু আশিক মিয়া (২৫) ও শাহাদাৎ হোসেন (২৮)। মোটরসাইকেলটি ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের তাঁতিবাড়ি এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান চালক আশিক। হাসপাতালে নেওয়ার পথে মারা যান শাহাদাৎ। আশিক মেহেরপুরের নীরব উদ্দিনের ছেলে। শাহাদাতের বাবার নাম আরিফ হোসেন। তাঁদের বাড়িও মেহেরপুরে।

কুষ্টিয়া শহরের বটতৈল মোড় এলাকায় শুক্রবার সকালে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলে থাকা মা ও ছেলে নিহত হয়েছেন। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা আরেক ছেলে আহত হয়। বটতৈল মোড়ে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুজন হলেন বটতৈল কবুরহাট এলাকার নাজমুল হাসানের স্ত্রী অঞ্জনা খাতুন ও তাঁর বড় ছেলে ইফতিয়াজ (১৯)। ইফতিয়াজ কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের শেষ বর্ষের ছাত্র ছিলেন। আহত ইফাতকে (৮) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলায় শুক্রবার সকালে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। সদর উপজেলার আমনুরা বালিকাপাড়া মোড় এলাকায় অটোরিকশার ধাক্কায় সামিয়া সিফা (৫) নামের এক শিশু নিহত হয়। সে রাজশাহীর পুঠিয়ার তাহেরপুরের মোহাম্মদ রায়হানের মেয়ে। এদিকে শিবগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় নিহত হন বাবলাবোনা গ্রামের আবদুর রশিদ (৬৮)।

বগুড়ার শাজাহানপুরের ফুলদীঘি এলাকায় বগুড়া-রংপুর মহাসড়কে শুক্রবার সন্ধ্যায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন মোটরসাইকেল আরোহী ও রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি–বাংলাদেশের (এআইইউবি) শিক্ষার্থী নওয়াজ আল সাইমান ইবনে মজিদ (২৫)। একই ঘটনায় গুরুতর আহত হন তাঁর দুই বন্ধু। তাঁরাও এআইইউবির শিক্ষার্থী।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ব্যক্তিগত গাড়ির ধাক্কায় অটোরিকশা থেকে পড়ে এক শিশুর (৩) মৃত্যু হয়েছে। শিশুটি ফুফুর কোলে ছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ধর্মতীর্থ এলাকায় সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। শিশু নাহিদা আক্তার উপজেলার ধর্মতীর্থ গ্রামের আক্তার হোসেনের মেয়ে।

চট্টগ্রামের মিরসরাইয়ে বাসের ধাক্কায় মো. মদিন উল্লাহ (৭৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে মিঠাছড়া বাজার বাইপাসে চট্টগ্রামমুখী লেনে এ দুর্ঘটনা ঘটে। মদিন উল্লাহ মিরসরাই সদর ইউনিয়নের আমানটোলা গ্রামের মৃত রওশন জামানের ছেলে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন