বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, ‘সায়েম সোবহান আনভীর বনাম রাষ্ট্র’ শিরোনামে জামিন আবেদনটি বেঞ্চটির বৃহস্পতিবারের কার্যতালিকায় ১৪২৪ নম্বর ক্রমিকে রয়েছে। কার্যতালিকায় ক্রম অনুসারে শুনানির তারিখ উল্লেখ আছে। এ অনুসারে আনভীরের জামিন আবেদন ২৯ সেপ্টেম্বর শুনানির জন্য রয়েছে।

এর আগে কলেজছাত্রী মোসারাত জাহানকে ধর্ষণের পর হত্যার অভিযোগে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান, ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ আটজনের বিরুদ্ধে ৬ সেপ্টেম্বর মামলাটি হয়। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে মোসারাতের বোন নুসরাত জাহান বাদী হয়ে ওই মামলা করেন। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। ওই মামলায় চলতি সপ্তাহে আগাম জামিন চেয়ে আনভীর আবেদনটি করেন বলে একটি সূত্র জানিয়েছে।

রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে গত ২৬ এপ্রিল রাতে কলেজছাত্রী মোসারাত জাহানের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে গুলশান থানায় আত্মহত্যায় প্ররোচনার মামলা করেন মোসারাতের বড় বোন নুসরাত জাহান। এ মামলায় গত জুলাই মাসে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত গত ১৮ আগস্ট পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন। এই আদেশে মামলা থেকে অব্যাহতি পান সায়েম সোবহান আনভীর।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন