default-image

চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার ঘটনায় হেফাজতে ইসলামের আরও দুই কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা হলেন মিজানুর রহমান ও শাহাদাত হোসেন।
গতকাল সোমবার রাতে তাঁদের গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে। আজ মঙ্গলবার বিকেলে আদালতের আদেশে তাঁদের চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম জেলা আদালত পুলিশের পরিদর্শক হুমায়ুন কবির প্রথম আলোকে বলেন, হাটহাজারীর মামলায় গ্রেপ্তার দুজনকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালতে হাজির করা হয়। বিচারক তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিজ্ঞাপন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরবিরোধী কর্মসূচিকে কেন্দ্র করে গত ২৬ মার্চ ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় সংঘর্ষ হয়। এ ঘটনার জেরে ওই দিনই চট্টগ্রামের হাটহাজারী ও পটিয়ায় সহিংসতার ঘটনা ঘটে। হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের সংঘর্ষে চারজন নিহত হন।

সে সময় পটিয়া ও হাটহাজারী থানায় হামলা, ভূমি কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে পৃথক সাতটি মামলা হয়। এসব মামলায় ৪ হাজার ৩০০ জনকে আসামি করা হয়।

পরে ২২ এপ্রিল হেফাজতের নেতা-কর্মীদের আসামি করে পৃথক তিনটি মামলা করে হাটহাজারী থানা-পুলিশ। এর মধ্যে দুই মামলায় হেফাজতের বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরীকে আসামি করা হয়। তিন মামলায় আসামি করা হয় তিন হাজার জনকে। এর মধ্যে ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়।

সহিংসতার ঘটনায় হাটহাজারীতে হওয়া ১০ মামলায় এখন পর্যন্ত ৩০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন