হাটহাজারীতে শিখন শিকড় কেন্দ্রে পাঠদানের শুভ উদ্বোধন

বিজ্ঞাপন
default-image

চট্টগ্রামের হাটহাজারীতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় পরিচালিত উপজেলার মেখল ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের শিখন শিকড় কেন্দ্রে শিশু শ্রেণির পাঠদানের শুভ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে গত রোববার (১৯ জানুয়ারি) বিকেলে সেন্টার ম্যানেজমেন্ট ও গ্রাম উন্নয়ন কমিটির আয়োজন আলো শিখন শিকড় কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড ভিশন হাটহাজারী উপজেলার প্রোগ্রাম অফিসার রিপা চাকমার সভাপতিত্বে ও কেন্দ্রের শিক্ষক তানিয়া আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো.আতাউর রহমান মিয়া। বিশেষ অতিথি ছিলেন ইউএলএলআর সুপারভাইজার সানি তিলক, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মো. জাফর, সদস্য তাহমিনা ইয়াছমিন প্রমুখ।

সভাপতির বক্তব্যে রিপা চাকমা অভিভাবকদের নিয়মিত সন্তানদের ক্লাসে পাঠানোর জন্য আহ্বান জানান।

default-image

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ হাটহাজারী উপজেলার মেখল, মির্জাপুর, ছিপাতলী, গুমাণমর্দ্দন, নাঙ্গলমোড়া ইউনিয়নসহ এলাকার দরিদ্র জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন, বিশেষ করে শিশুদের শিক্ষা–স্বাস্থ্য, সামাজিক বিধানে সার্বিক উন্নয়নে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে। বর্তমানে তারা এ উপজেলার মেখল ইউনিয়নে চারটিসহ মোট ১২টি কেন্দ্র শিখন শিকড় কেন্দ্রের মাধ্যমে শিশু শিক্ষার্থীদের পাঠদান করে যাচ্ছে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের চারটি মৌলিক বিষয়ের একটি হলো ব্যবহারিক শিক্ষা ও জীবন দক্ষতার বিকাশ কর্মসূচি (ইসিসিডি মডেলের বাস্তবায়নের মাধ্যমে ৩ থেকে ৫ বছর বয়সী শিশুদের বিদ্যালয়ে গমনের হার বৃদ্ধি করা এবং ৬ থেকে ১১ বছর বয়সী স্কুল ঝরে পড়া ও কর্মজীবী শিশুদের জন্য আনুষ্ঠানিক, উপ-আনুষ্ঠানিক শিক্ষার সুযোগ তৈরি করা)।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন