কিশোরগঞ্জ জেলা আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের হেফাজতে থাকা হাতকড়া পরা অবস্থায় পালিয়ে গেছেন মুর্শেদ মিয়া নামের মাদক মামলার এক আসামি। আজ রোববার বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ভৈরব থানার পুলিশের পাঁচ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন ভৈরব থানার পুলিশ কনস্টেবল মো. নাজিম উদ্দিন, ফয়সাল আহমেদ, মন্তাজ মিয়া, মো. শাহজাহান ও জয়নাল আবেদীন। তাঁদের জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।

ভৈরব থানা-পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল শনিবার দুপুর থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মুর্শেদ মিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁদের বিরুদ্ধে ভৈরব থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে। গ্রেপ্তার হওয়া চারজনকে দুপুরে কিশোরগঞ্জ আদালতে নিয়ে যাওয়া হয়। এজলাসে হাজির করার আগে কৌশলে পালিয়ে যান মুর্শেদ। এরপর চেষ্টা করেও আর তাঁকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ প্রথম আলোকে বলেন, পালিয়ে যাওয়া আসামিকে গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে। ঘটনার কিছুক্ষণ পরই ভৈরব থানার পুলিশের পাঁচ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। তদন্ত সাপেক্ষে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন
মন্তব্য করুন