default-image

রাজধানীর দক্ষিণখানে আজ বুধবার ভোরে অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে দক্ষিণখানের কাওলা এলাকার ছান্দারটেকে অভিযান চালিয়ে ওই চার জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন জহিরুল ইসলাম ওরফে টিটু, রাশিদুল ইসলাম ওরফে হৃদয়, আল মাহমুদ ও মো. মুজাহিদ। তাঁদের মধ্যে মাহমুদ সংগঠনটির ঢাকা মহানগর ও গাজীপুর দক্ষিণ এলাকার দায়িত্বে ছিলেন।

বিজ্ঞাপন
গ্রেপ্তার ব্যক্তিরা ‘খিলাফত’ প্রতিষ্ঠার উদ্দেশ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, প্রচারপত্র বিতরণ ও পোস্টার সাঁটানো, অনলাইন সম্মেলন ও অনলাইনভিত্তিক প্রচারণা চালিয়ে আসছিলেন। তাঁদের বিরুদ্ধে দক্ষিণখান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

পুলিশ বলেছে, গ্রেপ্তার চারজনের কাছ থেকে ১০টি মুঠোফোন, কম্পিউটারের ১টি সিপিইউ, উগ্র মতাদর্শের বেশ কিছু বই, একই ধরনের লেখার প্রিন্ট, অনলাইন কনটেন্টের পিডিএফ ফাইল, হিযবুত তাহরীরের মিডিয়া উলাইয়াহ বাংলাদেশের কিছু প্রকাশনা, পুস্তিকা, প্রচারপত্র ও ডায়েরি।

এটিইউয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তার ব্যক্তিরা ‘খিলাফত’ প্রতিষ্ঠার উদ্দেশ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, প্রচারপত্র বিতরণ ও পোস্টার সাঁটানো, অনলাইন সম্মেলন ও অনলাইনভিত্তিক প্রচারণা চালিয়ে আসছিলেন। তাঁদের বিরুদ্ধে দক্ষিণখান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

মন্তব্য পড়ুন 0