default-image

রাজধানীর বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় করা পল্টন থানার মামলায় হেফাজত ইসলামের দুই নেতাকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার তাঁদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড চায় পুলিশ। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালত তাঁদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড মঞ্জুর হওয়া ব্যক্তিরা হলেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাফেজ মো. মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাশেমী ও ঢাকা মহানগর ১০ নম্বর জোনের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি ফয়সাল মাহমুদ হাবিবী।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত উপকমিশনার রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘আজ ডিবির মতিঝিল বিভাগ হেফাজত নেতা হাবীবুল্লাহ মাহমুদ কাশেমী ও ফয়সাল মাহমুদ হাবিবীকে আদালতে হাজির করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাঁদের প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন
default-image

গতকাল বুধবার ডিবি পুলিশ রাজধানীর ভাটারা থানা এলাকার ওয়াসা মোড় থেকে হাফেজ মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমীকে, একই দিন বিকেলে ডেমরা থেকে মুফতি ফয়সাল মাহমুদ হাবিবীকে গ্রেপ্তার করে।

এর আগে ২৩ এপ্রিল নাশকতার অভিযোগে পল্টন থানায় করা মামলায় হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা খালিদ সাইফুল্লাহ ও হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সহদপ্তর সম্পাদক মাওলানা ইহতেশামুল হককে রিমান্ডে নেওয়া হয়। এ ছাড়া ২০১৩ সালে রাজধানীর শাপলা চত্বরে সহিংস ঘটনার পরদিন যাত্রাবাড়ী থানায় হওয়া বিশেষ ক্ষমতা আইনের মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মুফতি শরিফউল্লাহকে ১৪ এপ্রিল রিমান্ডে নেওয়া হয়। তিনি এ মামলার এজাহারভুক্ত আসামি।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন