২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ও মৃত্যু কমেছে

বিজ্ঞাপন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত ও মৃত মানুষের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ৫ জন মারা গেছেন। দেশে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৫৬৪ জন। নতুন করে সুস্থ হয়েছেন ১০ জন।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এক লাখের বেশি কিট মজুত আছে এবং আরও কিট কেনার প্রক্রিয়া চলছে। কোনো দেশ একসঙ্গে ২০ হাজারের বেশি কিট দিতে চায় না। সব দেশেই কিটের চাহিদা আছে। তারপরও চাহিদাপত্র দেওয়া আছে এবং কেনার প্রক্রিয়া চলমান।

এর আগে গতকাল বুধবার ৬৪১ জন নতুন শনাক্তের কথা জানানো হয়েছিল। ৮ জনের মারা যাওয়ার কথা জানানো হয়।

আজকের ব্রিফিংয়ের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মোট মারা গেছেন ১৬৮ জন। মোট শনাক্তের সংখ্যা ৭ হাজার ৬৬৭। গত ২৪ ঘণ্টায় ২৯টি ল্যাবে ৪ হাজার ৯৬৫ জনের করোনা পরীক্ষা করা হয়। এর আগের দিন ৪ হাজার ৯৬৮ জনের করোনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৬৪ হাজার ৬৬৬ জনকে। নতুন করে সুস্থ হয়েছেন ১০ জন। সব মিলিয়ে সুস্থ ১৬০ জন। তবে বাসায় থেকে চিকিৎসা নেওয়া রোগীদের সুস্থ হওয়ার তথ্য নেই। যদিও প্রায় ৭৯ শতাংশ রোগী বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৫ জন। ঢাকার বিভিন্ন হাসপাতালে এখন ভর্তি আছেন ৯৫৬ জন। সব মিলে এ পর্যন্ত হাসপাতাল থেকে করোনার চিকিৎসা নিয়েছেন ১ হাজার ৭৩১ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন