default-image

চট্টগ্রামে সবশেষ ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে আরও দুজন মারা গেছেন। একই সময় নতুন করে ২৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ শতাংশের বেশি। তিন দিনের মধ্যে এই হার সর্বনিম্ন।

আজ শুক্রবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো সর্বশেষ ২৪ ঘণ্টার করোনা-সংক্রান্ত প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

সরকারি তথ্য অনুযায়ী, এ নিয়ে চট্টগ্রামে করোনায় সংক্রমিত হয়ে মোট ৪৮২ জন মারা গেলেন। চট্টগ্রামে এখন পর্যন্ত ৪৮ হাজার ৪৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া জানান, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৪২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ২৯৮ জনের করোনা পজিটিভ আসে।

বিজ্ঞাপন

সবশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে সংক্রমণ হার কমে এসেছে। সবশেষ ২৪ ঘণ্টার হিসাবে চট্টগ্রামে সংক্রমণ হার ১৩ শতাংশের বেশি।

আগের দিন চট্টগ্রামে করোনায় তিনজন মারা যান। ১ হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষায় ২৭৮ জনের পজিটিভ আসে। এদিন শনাক্তের হার ছিল ১৬ শতাংশের বেশি। তারও আগের দিন চট্টগ্রামে করোনায় ৫ জনের মৃত্যু হয়। ১ হাজার ৪৪৬ জনের নমুনা পরীক্ষায় ২৮৭ জনের পজিটিভ আসে। সেদিন শনাক্তের হার ছিল ২২ শতাংশের বেশি।

জেলা সিভিল সার্জন কার্যালয় জানায়, চট্টগ্রামে যে দুজন গত ২৪ ঘণ্টায় মারা গেছেন, তাঁরা চিকিৎসাধীন ছিলেন। তাঁদের একজন শহরের। অপরজন উপজেলার বাসিন্দা। একই সময়ে নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে শহরের ২৪৪ জন। উপজেলার ৫৪ জন।

চট্টগ্রামে করোনায় মোট মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৩৫৯ জন শহরের। বাকিরা বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে শহরের ৩৮ হাজার ৮৯১ জন। বিভিন্ন উপজেলার ৯ হাজার ৫৪৬ জন।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। একই বছরের ৯ এপ্রিল চট্টগ্রামে প্রথম কোনো করোনা রোগী মারা যান।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন