দিনাজপুরের চিরিরবন্দরে ১২টি ইউনিয়নে ভোট আজ শনিবার। এখানে ১০৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২৫টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ ও ৫১টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে সদর ইউনিয়ন হিসেবে পরিচিত ৫ নম্বর আবদুলপুর ইউনিয়নের নয়টি ভোটকেন্দ্রের চারটিকে অতি গুরুত্বপূর্ণ ও বাকি পাঁচটি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. মাহবুবা আকতার বলেন, ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির প্রার্থীসহ স্বতন্ত্র হিসেবে ৪৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া সাধারণ সদস্য পদে ৩৭৬ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ৪৬৭ জন ও মহিলা ভোটার ১ লাখ ৪ হাজার ৪৯৫ জন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফিরোজ মাহমুদ বলেন, নির্বাচনে চার প্লাটুন বিজিবি ও র্যা ব থাকবে। এ ছাড়া একজন বিচারিক হাকিমের পাশাপাশি চারজন ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত নিয়োজিত থাকবে।
এ ব্যাপারে জানতে চাইলে পুলিশ সুপার মো. রুহুল আমিন বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি ভোটকেন্দ্রে তিনজন পুলিশ সদস্যের পাশাপাশি ১২ থেকে ১৬ জন আনসার সদস্য নিয়োজিত থাকবেন। এ ছাড়া ভ্রাম্যমাণ টহলে থাকবে পর্যাপ্ত বিজিবি ও র্যা ব।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন