default-image

জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ মিলে স্থানীয় পর্যায়ের ৭৩টি পদে নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম ছেড়েছে আওয়ামী লীগ। আজ বুধবার থেকে আগামী রোববার পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন আগ্রহীরা। দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩টি জেলা পরিষদ, ৯টি উপজেলা পরিষদ ও ৬১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়নপ্রত্যাশীরা সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন। ধানমন্ডিতে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে ফরম সংগ্রহ করতে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে দলীয় প্রধানের নির্দেশনা অনুসারে মনোনয়ন প্রত্যাশী সবাইকে যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো প্রকার লোকসমাগম না করে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার অনুরোধ করা হয়েছে। একজন বা দুজন ব্যক্তির বেশি প্রবেশ না করতে বলা হয়েছে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে বলে জানানো হয়।

বিজ্ঞাপন

তিনটি জেলা পরিষদ হচ্ছে ফরিদপুর, মৌলভীবাজার ও মাদারীপুর। উপজেলা পরিষদের মধ্যে আছে নওগাঁর মান্দা, যশোর সদর, বাগেরহাটের শরণখোলা, খুলনার পাইকগাছা, মাদারীপুরের শিবচর, সুনামগঞ্জের জামালগঞ্জ, কুমিল্লার দাউদকান্দি, চাঁদপুরের মতলব দক্ষিণ ও চট্টগ্রামের রাঙ্গুনিয়া। এ ছাড়া দিনাজপুর, রংপুর, লালমনিরহাট, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, পাবনা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, নরসিংদী, ফরিদপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, সিলেট, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, চাঁদপুর, লক্ষ্মীপুর ও চট্টগ্রামের বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন হচ্ছে।

মন্তব্য পড়ুন 0