৯৯৯-এ কল করায় বাঁচল সাপের প্রাণ

বিজ্ঞাপন
default-image

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় একটি গোখরা সাপের প্রাণ বাঁচাতে জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে কল করেছিলেন এক যুবক। পরে দ্রুত ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর কবল থেকে সাপটি উদ্ধার করে বাংলাদেশ বন্য প্রাণী সেবা ফাউন্ডেশন। শুক্রবার উপজেলার পূর্ব ভাগলপুর গ্রাম থেকে এটি উদ্ধার করা হয়।

৯৯৯ নম্বরে কল দেওয়া যুবক মো. সাজ্জাদুর হোসেন বলেন, মাঝদিহী পাহাড়ের একটি রাবারবাগান থেকে সাপটি বের হয়ে পূর্ব ভাগলপুর গ্রামের রাস্তায় চলে আসে। সাপটি যখন ফণা তুলে ফোঁস ফোঁস শব্দ করছিল, স্থানীয় লোকজন সেটি মারতে লাঠিসোঁটা নিয়ে প্রস্তুতি নেন। এ সময় তিনি লোকজনকে সাপটি মারতে বাধা দেন এবং পাশাপাশি ৯৯৯ নম্বরে কল করে বিষয়টি জানান। কিছুক্ষণ পর ফাউন্ডেশনটির লোকজন এসে সাপটি উদ্ধার প্রাণ রক্ষা করেন।

বাংলাদেশ বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব প্রথম আলোকে বলেন, উদ্ধার করা সাপটির নাম কোবরা। এটি বিষধর সাপ। কোবরার মধ্যেও বিভিন্ন জাত আছে। এটি কী জাতের কোবরা, তা বলা যাচ্ছে না। সকাল আটটার দিকে ৯৯৯ থেকে তাঁদের কল করে সাপটি উদ্ধারের জন্য বলা হয়। পরে তাঁরা ঘটনাস্থলে গিয়ে সাপটি উদ্ধার করেন। গ্রামবাসীর তাড়া খেয়ে সাপটি দুর্বল হয়ে পড়েছে। সুস্থ হলে এটি অবমুক্ত করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন