'হোম কোয়ারেন্টিন' না মানায় ৬ প্রবাসীকে জরিমানা

বিজ্ঞাপন
default-image

বিদেশ থেকে এসে ‘হোম কোয়ারেন্টিনে’ থাকার সরকারি নির্দেশ অমান্য করায় তিন জেলায় ছয় প্রবাসীকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে কক্সবাজারে আজ বৃহস্পতিবার একজনকে এবং গতকাল বুধবার বরিশালে দুজনকে ও ভোলায় দুজনকে জরিমানা করা হয়।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:

কক্সবাজার: আমাদের চকরিয়া প্রতিনিধি জানান, জেলার চকরিয়া পৌরশহরে সরকারি নির্দেশনা না মানায় মালয়েশিয়া ফেরত এক যুবককে (২৮) ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সকালে চকরিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা করেন। তিনি বলেন, ওই যুবক ১৭ মার্চ মালয়েশিয়া থেকে দেশে ফিরে আসে। তিনি হোম কোয়ারেন্টিনে না থেকে বাইরে ঘোরাফেরা করছিলেন। খবর পেয়ে তাঁর বাড়িতে গিয়ে এই অভিযোগের সত্যতা পাওয়ায় জরিমানা করা হয়।

বরিশাল: নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান গতকাল রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মুলাদি উপজেলায় দুই প্রবাসীকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন। তিনি বলেন, জেলার বিভিন্ন উপজেলায় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিদেশফেরত ব্যক্তিদের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় মুলাদি উপজেলায় দুজনকে জরিমানা করা হয়।

ভোলা: তিন প্রবাসী ‘হোম কোয়ারেন্টিনে’ না থেকে বাইরে অবাধে চলাফেরা করায় গতকাল তাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তিন প্রবাসীকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, গতকাল রাতে ভোলার চরফ্যাশন উপজেলায় সরকারি নির্দেশনা উপেক্ষা করে বাইরে ঘোরাফেরার দায়ে দুজনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের একজন সৌদি আরব প্রবাসী, অন্যজন কুয়েত প্রবাসী। এ ছাড়া একই অপরাধে সদর উপজেলার এক প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন