রূপগঞ্জে একই স্থানে আ.লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি সভা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুশুরী এলাকার একটি কমিউনিটি সেন্টারে আজ বুধবার আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি সভা ডাকাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, মঙ্গলবার (গতকাল) সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আজ উপজেলার সদর ইউনিয়নের মুশুরী এলাকার সফুরা কমিউনিটি সেন্টারে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়ার অনুসারী নেতা-কর্মীরা মিলাদ মাহফিল ও প্রস্তুতি সভার আহ্বান করেন। স্থানীয় সাংসদ গোলাম দস্তগীর গাজীর অনুসারী হিসেবে পরিচিত উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লাও একই স্থানে প্রস্তুতি সভা ডাকেন। পুলিশ সূত্র জানায়, এই পরিস্থিতিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসন মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত ওই এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া বলেন, ‘আমাদের সভা বানচাল করার জন্য পাল্টা কর্মসূচি ঘোষণা করা হয়েছে।’

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা বলেন, ‘দলের ভেতর কোন্দল সৃষ্টি ও অনুষ্ঠান বানচাল করার জন্য একটি পক্ষ একই স্থানে পাল্টা সভার আয়োজন করে ঘটনাস্থলে বিধিনিষেধ জারি করিয়েছে। যা খুবই দুঃখজনক।’

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা ইসলাম বলেন, একই সময়ে একই স্থানে আওয়ামী লীগের দুটি পক্ষ মিলাদ মাহফিল ও সভা আহ্বান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন বলেন, সভাস্থল এবং এর আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।