উত্ত্যক্তের প্রতিবাদ করায় রাবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে ছুরিকাঘাতের অভিযোগ

বান্ধবীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে ছাত্রলীগের এক কর্মী ছুরিকাঘাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বিজ্ঞান ভবনের পেছনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

আহত সাইফুল ইসলাম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তিনি মার্কেটিং বিভাগ থেকে সদ্য স্নাতকোত্তর শেষ করেছেন।

অভিযোগ ওঠা ছাত্রলীগ কর্মী আবু হামজা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী।

আহত সাইফুল বলেন, সন্ধ্যায় দুই বন্ধু ও এক বান্ধবীর সঙ্গে তিনি দ্বিতীয় বিজ্ঞান ভবনের সামনে আড্ডা দিচ্ছিলেন। পাশ দিয়ে যাওয়ার সময় ছাত্রলীগ কর্মী আবু হামজা ও অপর দুজন তাঁর বান্ধবীকে উত্ত্যক্ত করেন। তখন তিনি এর প্রতিবাদ করেন। এ সময় তাঁদের মধ্যে কথা–কাটাকাটি হয়। পরে সাইফুল ইসলামকে একা পেয়ে পথরোধ করেন হামজাসহ তিনজন। একপর্যায়ে হামজা সাইফুলের পেটের নিচের অংশে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন।

ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন বলেন, ‘আবু হামজা ছাত্রলীগের কর্মী না। সে শের-ই-বাংলা হলে যাতায়াত করত। দুদিন আগে আরেকটা অনাকাঙ্ক্ষিত ঘটনার পর তাকে হল থেকে বের করে দিয়েছি। তার সঙ্গে আমার ন্যূনতম কোনো সম্পর্ক নেই।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘ঘটনা শোনার পরই আমি হাসপাতালে উপস্থিত হই। আহত শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে, ছুরিকাঘাতের অভিযোগে হামজাকে পুলিশে দেওয়া হয়েছে।’

রাজশাহী মতিহার থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব আলম বলেন বলেন, ‘আবু হামজাকে জনগণ ধরে পুলিশের সোপর্দ করেছে। সে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। কিন্তু কার হাত দিয়ে ছুরিকাঘাত হয়েছে, তা জানতে জিজ্ঞাসাবাদ করতে হবে।’ মাহবুব আলম বলেন, তিনি হাসপাতালে রয়েছেন। থানায় গিয়ে আবু হামজাকে জিজ্ঞাসাবাদ করা হবে।