বাসচাপায় পা হারানো আলাউদ্দিনও চলে গেলেন

হানিফ ফ্লাইওভারে বাস চাপা দিয়ে চলে যাওয়ার পর এভাবেই পড়ে ছিলেন আলাউদ্দিন। ফাইল ছবি
হানিফ ফ্লাইওভারে বাস চাপা দিয়ে চলে যাওয়ার পর এভাবেই পড়ে ছিলেন আলাউদ্দিন। ফাইল ছবি

রাজধানীতে মেয়র হানিফ উড়ালসড়কে বাসের চাপায় পা হারানো কমিউনিটি পুলিশের সদস্য আলাউদ্দিন সুমন মারা গেছেন। বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক বাচ্চু মিয়া প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

আলাউদ্দিনের ভাই সালাউদ্দিন পলাশ প্রথম আলোকে বলেন, তাঁর ভাই গত ১২ মে হানিফ উড়ালসড়কে দায়িত্ব পালন করার সময় গুলিস্তানগামী একটি বাস তাঁকে ধাক্কা দেয়। পরে তাঁকে নেওয়া হয় পঙ্গু হাসপাতালে। অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে বৃহস্পতিবার দিবাগত রাত রাত ৯টার দিকে তিনি মারা যান।

মামলার তদন্ত কর্মকর্তা ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম প্রথম আলোকে বলেন, আলাউদ্দিনের লাশের ময়নাতদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অবশ্য এ ঘটনায় পুলিশ বাসচালক ইকবাল হোসেনকে (২৩) গ্রেপ্তার করেছে। তিনি এখন কারাগারে আছেন। ওই চালকের ড্রাইভিং লাইসেন্স নেই বলে পুলিশ জানিয়েছে।

আলাউদ্দিনের ভাই সালাউদ্দিন পলাশ গত রোববার বাদী হয়ে ওয়ারী থানায় মামলা করেন। সেখানে তিনি বলেন, তাঁর ভাই অনেক দিন ধরে হানিফ উড়ালসড়কে কমিউনিটি পুলিশ হিসেবে কাজ করে আসছিলেন। আহত হওয়ার দিনও সকাল ১০টায় তিনি দায়িত্ব পালন করছিলেন উড়ালসড়কের ওয়ারীর ওসমানী ইন্টারন্যাশনাল হোটেল বরাবর। এ সময় যাত্রাবাড়ী থেকে ছেড়ে আসা তারাবো পরিবহনের একটি বাস তাঁকে পেছন থেকে ধাক্কা দেয়। বাসের চাকা তাঁর ভাইয়ের বাঁ পায়ের ওপর দিয়ে চলে যায়।

নারায়ণগঞ্জের সানারপাড়ে পরিবার নিয়ে থাকতেন আলাউদ্দিন। তাঁর স্ত্রী ঝুমুর আক্তার জানান, তাঁদের দুই সন্তান। বড় মেয়ে বুশরা অষ্টম শ্রেণিতে পড়ে। আর ছেলে ইশরাক পড়ে চতুর্থ শ্রেণিতে।

বৃহস্পতিবারই হানিফ উড়াল সড়কে দুই বাসের বেপরোয়া প্রতিযোগিতায় প্রাণ গেছে ঢাকা ট্রিবিউনের কর্মকর্তা নাজিম উদ্দিনের। উড়াল সড়ক দিয়ে যাত্রাবাড়ী থেকে মোটরসাইকেল করে গুলিস্তানে যাওয়ার পথে তিনি এই দুর্ঘটনার শিকার হন। গত ২৮ এপ্রিল এই উড়ালসড়কে বেপরোয়া বাসের ধাক্কায় রাসেল সরকার নামের এক চালক পা হারান।
এর আগে এপ্রিলেই রাজধানীতে দুই বাসের রেষারেষিতে হাত হারানো কলেজছাত্র রাজীব হোসেনের মৃত্যু হয়। ওই দুর্ঘটনার কয়েক দিন পর বাসচাপায় পা হারানো রোজিনা আক্তার চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
আরও পড়ুন:
বাসের চাপায় পা হারাতে বসেছেন আলাউদ্দিন