সিদ্ধিরগঞ্জে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মাদকবিরোধী অভিযান চলাকালে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ফেন্সি সেলিম (৩২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে দক্ষিণ নিমাই কাঁসারী এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ বলছে, ফেন্সি সেলিম মাদক ব্যবসায়ী ছিলেন। তাঁর বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

ফেন্সি সেলিমের বাড়ি বাগমারা সানারপাড় এলাকায়। তাঁর বাবার নাম আবুল কাশেম।

ঘটনাস্থল থেকে একটি শুটারগান, একটি গিয়ার চাকু, ৫০০ ইয়াবা ও পাঁচ বোতল ফেনসিডিল উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলামের ভাষ্য, সিদ্ধিরগঞ্জের সানাড়পাড়, মৌচাক, নিমাই কাঁসারী এলাকায় মাদকবিরোধী অভিযান চলছিল। দক্ষিণ নিমাই কাঁসারী এলাকায় পৌঁছালে সংঘবদ্ধ একটি দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। ২০-২৫টি গুলি বিনিময়ের পর একজন গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে সেখানেই মারা যায়। এ সময় অন্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়। পরে নিহত ব্যক্তিকে পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ফেন্সি সেলিম বলে শনাক্ত করা হয়। তাঁর বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

নজরুল ইসলাম জানান, ‘বন্দুকযুদ্ধে’ তিনিসহ সহউপপরিদর্শক (অপারেশন) আজিজুল হক, উপপরিদর্শক ইব্রাহীম, কনস্টেবল সাইদুল ও জাহাঙ্গীর আহত হয়েছেন। তাঁরা খানপুর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

ময়নাতদন্তের জন্য লাশ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

র‍্যাব ও পুলিশের মাদকবিরোধী অভিযানের সময় গত মঙ্গলবার দিবাগত রাতে বন্দুকযুদ্ধে আট জেলায় নয়জন নিহত হয়েছেন। এর আগের দিন সোমবার দিবাগত রাতে নয় জেলায় বন্দুকযুদ্ধে নিহত হন ১১ জন। এ নিয়ে বিভিন্ন জেলায় ১০ দিনে বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির সংখ্যা ৪৯। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দাবি, তাঁদের মধ্যে ৪৩ জনই মাদক ব্যবসায়ী ছিলেন।

অারও পড়ুন :-