সদরঘাটে দুদকের অভিযান

দুদক
দুদক

নৌপথে নিরাপদ নৌ চলাচল এবং হয়রানিমুক্ত যাত্রীসেবা নিশ্চিত করতে রাজধানীর সদরঘাট নৌবন্দরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার কমিশনের একটি এনফোর্সমেন্ট দল এ অভিযান চালায়।

দুদকের জনসংযোগ বিভাগ জানিয়েছে, সংস্থার উপরিচালক হেলাল উদ্দিন শরীফের নেতৃত্বে ১০ সদস্যের এনফোর্সমেন্ট টিম এ অভিযানে অংশ নেয়। দলটি সেখানে যাত্রীবাহী নৌযান চলাচলে আইন লঙ্ঘন হচ্ছে কি না, তা প্রত্যক্ষ করে। এ ছাড়া সার্ভেবিহীন নৌযান, ঝুঁকিপূর্ণ নৌযানসহ অবৈধ নৌযান যেন কোনোভাবেই যাত্রা না করে, তা নিশ্চিত করতে দুদক টিম বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে পরামর্শ দেয়।

এ ছাড়া ঈদে ঘরমুখী যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া না নেওয়া হয় এবং নৌ খাতে আদায়কৃত রাজস্ব নিয়ে যেন কোনো দুর্নীতি না ঘটে, তা নিশ্চিত করতে সদরঘাট পোর্ট অফিসারকে নির্দেশনা দেওয়া হয়।

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী বলেন, ‘নৌ সেক্টরে সুশাসন এবং যাত্রীদের নির্বিঘ্ন সেবা নিশ্চিত করতে দুদক টিম সার্বক্ষণিক নজরদারি করছে। যাত্রীদের অভিযোগ গ্রহণের জন্য দুদক কল সেন্টার ১০৬ প্রস্তুত আছে।’