গাজীপুর সিটি নির্বাচনে পাসের লোভ দেখিয়ে চাঁদা দাবি, প্রতারক আটক

টাকার বিনিয়ে নির্বাচনে হারজিত নির্ধারণকারী অভিযুক্ত এই ব্যক্তিকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পুলিশ সুপার কার্যালয়, গাজীপুর, ৮ জুন। ছবি: মো. আল-আমিন
টাকার বিনিয়ে নির্বাচনে হারজিত নির্ধারণকারী অভিযুক্ত এই ব্যক্তিকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পুলিশ সুপার কার্যালয়, গাজীপুর, ৮ জুন। ছবি: মো. আল-আমিন

৫ জুন গাজীপুর সিটি করপোরেশনের ৫৭ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী নজরুল ইসলামের বাড়িতে যান এক ব্যক্তি। তিনি নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক পরিচয় দিয়ে পাঁচ লাখ টাকা দাবি করেন। এ টাকা না দিলে নির্বাচনে তাঁকে পরাজিত হতে হবে বলে জানান ওই ব্যক্তি।

কিন্তু নজরুল ইসলাম ওই ব্যক্তির কথায় কান না দিয়ে বিষয়টি পুলিশকে জানান। পরে পুলিশ তদন্ত করে জানতে পারে, ওই ব্যক্তি একজন প্রতারক। তাঁকে গ্রেপ্তারও করা হয়।

শুক্রবার দুপুরে গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। বৃহস্পতিবার জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) রাজধানীর টঙ্গী থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তার হওয়া এই ব্যক্তির নাম আতিকুল ইসলাম। তাঁর বাড়ি মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার রানাদিয়া গ্রামে। বর্তমানে তিনি গাজীপুর নগরীর আমিনবাড়ি এলাকায় বসবাস করেন।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার মো. হারুন-অর-রশিদ বলেন, ৫ জুন আতিকুল ইসলাম কাউন্সিলর পদপ্রার্থী মো. নজরুল ইসলামের বাড়িতে যান। এ সময় তিনি নিজেকে সহকারী অধ্যাপক ড. লিক্সন চৌধুরী হিসেবে পরিচয় দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোগ্রামসংবলিত ভিজিটিং কার্ড প্রদর্শন করেন। পুলিশ সুপার বলেন, নজরুল ইসলামকে নির্বাচনে পাস করানোর লোভ দেখিয়ে পাঁচ লাখ টাকা দাবি করেন আতিকুল। টাকা না দিলে তাঁকে নির্বাচনে ফেল করানোরও ভয় দেখানো হয়।

হারুন-অর-রশিদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আতিকুল ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

সংবাদ সম্মেলন শেষে ছবি তোলার এক ফাঁকে অভিযুক্ত ব্যক্তির সঙ্গে কথা হয় প্রথম আলোর। এ সময় অভিযুক্ত আতিকুল নিজেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী হিসেবে পরিচয় দেন। তবে কেন তিনি এ কাজ করলেন—এমন প্রশ্নের জবাবে চুপ থাকেন।